Sunday 15 March 2020

Maithon - Muktadhara Tourism Property



Maithon/ মাইথন 

Part 1: 

Muktadhara Tourism Property, Maithon. 
মুক্তধারা টুরিস্ম প্রপার্টি, মাইথন 

Video 👉 
https://youtu.be/VydJZxYfyuQ 

হয়ত সামনে দিয়ে অনেকেই গেছেন কিন্তু জায়গা টা তে যাওয়া হয় নি।বহুদিন আগে যাওয়া ভাবলাম এবার বন্ধুদের জানিয়ে দি। গ্রুপ এ পুরুলিয়া ঘুরতে গেলেই মাঁইথন বুড়ি ছোয়া করে চলে আসেন। কারণ মাইথন টাই শুধু ঘুরতে গেলে দু রাত্রি লাগবেই।

▶️পশ্চিমবঙ্গ সরকারের অসাধারণ প্রপার্টি মুক্তধারা টুরিসম
এই জায়গাটি পাহাড়ের ওপর ।আগে ফরেস্ট ডিপার্টমেন্ট এর ছিলো।বর্তমানে ৫ টি কটেজ আছে।কোন কটেজ থেকে বেস্ট ভিউ ভিডিও তে দিয়ে দিয়েছি।মূল বিল্ডিং এর দ্বিতল এ অবশ্যই থাকবেন কটেজ না পেলে। মূল বিল্ডিং এর দ্বিতল এ কোন রুম থেকে বেস্ট ভিউ সেটাও দিয়ে দিয়েছি।এখানেকমপ্লিমেন্টারি ব্রেকফাস্ট সহ ১৮০০ থেকে ২০০০ পর্যন্ত ভাড়ায় রুম পাওয়া যায়। পুরো রিসোর্ট টির আম্বিয়েন্স অসাধারণ। বুক করে গিয়ে দেখুন ইচ্ছে করবে আবার যেতে।

▶️অনেকই আছেন বেশি দৌড়াদৌড়ি না করে সেখান এ থেকে স্নিগ্ধ শান্ত পরিবেশে একটু সময় কাটাতে চান।তাদের জন্য আদর্শ জায়গা। বয়স্ক বাবা মা দের নিয়ে যাওয়ার পক্ষে আদর্শ।দু রাত্রি থাকা যথেষ্ট। নিজস্ব গাড়িতে গেলে গাড়ি রাখতে পারবেন। ড্রাইভার দের আলাদা থাকার জায়গা আছে। সেটার ডিটেইলস ও নিচে লিঙ্ক এ দিয়ে দিয়েছি। খাওয়া দাওয়া একেবারে বাড়ির মতন।ঝাল মশলা বেশি নেই। সরকারি পরিষেবা এর প্রতি যাদের আস্থা নেই।গিয়ে দেখুন।অভিজ্ঞতা পাল্টাবে।

✔️কোনো ২ রাত্রি থাকবেন????
..…................
প্রথম দিন চেক ই ন করলেন। এখানে ১২ টায় চেক ই ন।তারপর বিকেল এ তাল ঘাট এ গিয়ে বসলেন বা নৌকাতে করে আনন্দ দ্বীপ এ যেতে পারেন।২০০ টাকা নেবে।যদি বাইরে না যেতে চান আপনি রিসোর্ট এর কটেজ বা কমন টেরেস থেকে মাইথন ড্যাম এর অপূর্ব শোভা দেখতে দেখতে সময় কাটাতে পারবেন।দারুন লাগবে।আগে থেকে বলে রাখুন গরম গরম পেয়াজ ডিম ভেজ বা চিকেন পকোড়া চলে আসবে।
পরের দিন সকাল সকাল কল্যানেস্বরি মন্দিরে যাবেন পুজো দিয়ে এসে ব্রেকফাস্ট সারুন।যারা গাড়ি নিয়ে যাবেন না তারা রিসোর্ট থেকে বেরোলেই ২০ টাকা তে অটো পাবেন।আবার ফিরতি পথে অটোতে আস্তে পারবেন।
ওখান থেকে হেঁটে ১০ মিনিট ড্যাম।ড্যাম থেকে ওপরে পাহাড়ের ওপর আপনি মুক্তধারা রিসোর্ট টি দেখতে পাবেন।দারুন লাগবে।এবার আপনি সকাল বা বিকেল এ বোটিং করুন। 

Video 👉 
https://youtu.be/VydJZxYfyuQ 

Text, photo, video credit: Surajit Das in mid-March 2020. 

(To be continued) 

No comments:

Post a Comment